আইয়ুব বাচ্চুর অন্তিম ইচ্ছা পূরণ করতে চান নগরপিতা

0

আইয়ুব বাচ্চু আর নেই। কিন্তু তাঁর অন্তিম ইচ্ছাপূরণের আশ্বাস দিয়েছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন। কী ছিল আইয়ুব বাচ্চুর অন্তিম ইচ্ছা? বৃহস্পতিবার (১৮ অক্টোবর) জয়নিউজের সঙ্গে একান্ত আলাপচারিতায় তা জানালেন মেয়র। কথা দিলেন, পারিবারিক সম্মতি পেলে বাস্তবায়ন করবেন বাচ্চুর শেষ স্বপ্ন।

মেয়র বলেন, মৃত্যুর কিছুদিন আগে আইয়ুব বাচ্চু আসেন চট্টগ্রামে। তখন তিনি আমার সঙ্গে দেখা করে একটি ইচ্ছে জানান। আইয়ুব বাচ্চুর ইচ্ছে ছিল- একটি বাড়ি নির্মাণ করে জীবনের শেষ সময়টা চট্টগ্রামেই স্থায়ীভাবে কাটাবেন। কিন্তু সেই সময়টা আর এলো না।

নগরপিতা বলেন, আইয়ুব বাচ্চুর পরিবার যদি চায় তাহলে আমি সর্বোচ্চ সহযোগিতা করবো। এলআরবি ব্যান্ডের লিড গিটারিস্ট এবং ভোকাল আইয়ুব বাচ্চু ব্যান্ড জগতে খুবই জনপ্রিয়। আমাদের এই বন্দরনগরেই তাঁর বেড়ে ওঠা। তাঁর মৃত্যুতে জাতি একজন জনপ্রিয় মেধাবী সংগীত ব্যক্তিত্বকে হারালো।

তিনি আরো বলেন, আইয়ুব বাচ্চু বাংলাদেশের সংগীত জগতের একজন উজ্জ্বল নক্ষত্র। আমরা তাঁকে অকালে হারিয়েছি। এই শূন্যতা পূরণ হবে না। আইয়ুব বাচ্চু একাধারে গায়ক, লিড গিটারস্ট, গীতিকার, সুরকার ও প্লেব্যাক শিল্পী ছিলেন। এ দেশ আরেকজন আইয়ুব বাচ্চু আর পাবে কিনা সন্দেহ। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

চট্টগ্রামবাসীর পক্ষ থেকে সর্বোচ্চ সম্মান দিয়ে তাঁকে শেষ বিদায় জানানো হবে উল্লেখ করে নগরপিতা বলেন, চসিক’র ব্যবস্থাপনায় জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে শনিবার বাদ আছর তাঁর জানাজা হবে। পরে মায়ের কবরের পাশে নগরের চৈতন্যগলি বাইশ মহল্লা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

 

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...