কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র মিডিয়া ডায়ালগ

0

গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বৈজ্ঞানিক যুক্তি ও তথ্য নির্ভর না হলে সেটা সাধারণ জনগণের জন্য সুখকর না হয়ে বরং হুমকি হতে পারে। তাই সংবাদ পরিবেশনকালে সংশ্লিষ্ট খাতের বিশেষজ্ঞ ও বৈজ্ঞানিকদের মতামত যুক্ত করে সংবাদ পরিবেশন করলে বিভ্রান্তিকর অবস্থা থেকে জাতি মুক্ত হবে বলে মন্তব্য করেন বিভাগীয় প্রাণিসম্পদ অধিদফতরের উপ-পরিচালক ডা. ফরহাদ হোসেন।

সোমবার (১ এপ্রিল) সকালে চট্টগ্রাম ভেটেরিনারী ও অ্যানিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের ফুড সাইন্স ফ্যাকাল্টি মিলনায়তনে চট্টগ্রামে ‘কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (ক্যাব) পোলট্রি সেক্টরে সুশাসন প্রকল্পের উদ্যোগে আয়োজিত মিডিয়া ডায়লগে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সঠিক তথ্য ও বিজ্ঞান নির্ভর সংবাদ প্রচারের মাধ্যমে গণমাধ্যমকর্মীরা তৃণমূলের জনগনের মাঝে সঠিক তথ্য পৌঁছাতে ও জনগনের মাঝে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতন করতে সহায়কের ভুমিকা পালন করবে।

ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে ও চট্টগ্রাম শাখার বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সিভাসু’র পোল্ট্রি রিচার্স ও ট্রেনিং সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরিতোষ কুমার বিশ্বাস, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. রেয়াজুল হক জসিম। ‘মিডিয়া ডায়ালগ’ আলোচনায় অংশ নেন দেশটিভির ব্যুরো প্রধান আলমগীর সবুজ, ডেইলী নিউএজ’র ব্যুারো প্রধান ফেরদৌস আরা, দৈনিক পূর্বকোণের ইফতেখারুল ইসলাম, জয়নিউজবিডির সিনিয়র রিপোর্টার রুবেল দাশসহ টিভি ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা।

জয়নিউজ/আজিজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...