কেন্দ্রীয় ছাত্রলীগে চট্টগ্রামের তামান্না

0

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে কেন্দ্রীয় ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে আজ (সোমবার)। কমিটিতে একমাত্র নারী হিসেবে চট্টগ্রাম থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে উপ-ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক হলেন মিরসরাইয়ের ফৌজিয়া নিজাম তামান্না।

শোভন-রাব্বানীর পূর্ণাঙ্গ কমিটিতে চট্টগ্রাম থেকে নেতৃত্বে আসতে পারে এমন আলোচনায় ছিল বেশ কয়েকজন নারী নেত্রীর নাম। কমিটি ঘোষণার আগে চট্টগ্রাম থেকে নারী নেত্রীদের লবিং করতে কেন্দ্রীয় নেতাদের কাছে দোঁড়ঝাপও ছিল বেশ চোখে পড়ার মতো। কিন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগে চট্টগ্রাম থেকে একামাত্র নারী হিসেবে স্থান পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-ছাত্রী বিষয়ক সম্পাদিকা ফৌজিয়া নিজাম তামান্না।

আরও পড়ুন: ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জানা যায়, চট্টগ্রামের মিরসরাইয়ে জন্ম ফৌজিয়া নিজাম তামান্নার। তিনি ২০০৯ সালে স্কুল জীবন শেষ করে ভর্তি হন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে। সেখান থেকে ২০১১ সালে সাফল্যের সঙ্গে এইচএসসি পাশ করে ভর্তি হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তার রাজনৈতিক জীবনের সূচনা।

এ বিষয়ে ফৌজিয়া নিজাম তামান্না জয়নিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেওয়া কমিটিতে স্থান পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার। আমি সকলের কাছে কৃতজ্ঞ। আমৃত্যু জাতির জনক বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে কাজ করে যেতে চাই। সবার সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সেতুবন্ধন করে সামনে এগিয়ে যেতে চাই।

জয়নিউজ/রিফাত/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...