চট্টগ্রাম বন্দরে কোটি টাকার ওভেন ফেব্রিক্সের চালান আটক

0

মিথ্যা ঘোষণায় আমদানি করায় চট্টগ্রাম বন্দরে ১ কোটি ২৮ লাখ টাকার মূল্যের একটি ওভেন ফেব্রিক্সের চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বুধবার (১৭ এপ্রিল) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে সিনথেটিক পলিস্টার ঘোষণা দিয়ে আনা ওভেন ফেব্রিক্সের একটি চালান আটক করেন। ঢাকার আমদানিকারক লতা ট্রাভেলসের (বিন নম্বর: ১৯২১১০৯৬২১০) নামে আসা চালানটির (সি নম্বর-৫৫৬৪২৪) খালাস কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, চালানটির কায়িক পরীক্ষায় ২৬ হাজার ৫০০ কেজি সিনথেটিক পলিস্টার স্ট্যাপল ফাইবারের (এইচএস কোড ৫৫০৩২০০০) পরিবর্তে মিলেছে ওভেন ফেব্রিক্স অব সিনথেটিক স্ট্যাপল ফাইবারস (এইচ এস কোড ৫৫১৫১৯০০)। যার শুল্কায়নযোগ্য মূল্য প্রায় ৬৬ লাখ ৭৭ হাজার ৬৩৪ টাকা। জরিমানা ছাড়া ফাঁকি দেওয়া শুল্ককর ৬১ লাখ ৩৫ হাজার ৪১০ টাকা। চালানটির মোট মূল্য ১ কোটি ২৮ লাখ ১৩ হাজার ৪৪ টাকা।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর চালানটির সঠিক শুল্ককর নির্ধারণ এবং আমদানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চট্টগ্রাম কাস্টম হাউসে প্রতিবেদন পাঠিয়েছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...