ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর পদপ্রাপ্তদের হামলা

0

ছাত্রলীগের সম্মেলনের এক বছর পর ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে আজ (সোমবার)। ছাত্রলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন পদবঞ্চিত ছাত্রলীগ নেতারা।

সোমবার (১৩ মে) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এ হামলায় নারী কর্মীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: ঠাঁই হয়নি চট্টগ্রামের নেতাদের, সাবেকদের ক্ষোভ-হতাশা

সংবাদ সম্মেলন শুরুর আগ মুহূর্তে সেখানে হামলা চালিয়ে সংবাদ সম্মেলন পণ্ড করে দেয় পদ পাওয়া শতাধিক নেতা। প্রকাশ্যেই চালানো এ হামলায় তারা সংবাদ সম্মেলনের ব্যানার ছিঁড়ে নিয়ে যায় এবং মারধর করে বলে জানা যায়।

আহতদের মধ্যে রয়েছেন বর্তমান কমিটির সংস্কৃতি বিষয়ক উপ সম্পাদক ও ডাকসুর সদস্য তিলোত্তমা শিকদার, ডাকসুর ক্রীড়া সম্পাদক ও ছাত্রলীগের সাবেক কমিটির উপ-বিজ্ঞান সম্পাদক তানভীর আহমেদ, রোকেয়া হলের সাধারণ সম্পাদক শ্রাবনী দিশা, রোকেয়া হলের সভাপতি ও ডাকসুর কমন রুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি (নতুন কমিটিতে উপ সাংস্কৃতিক সম্পাদক), শামসুন্নাহার হলের সাধারণ সম্পাদক ইয়াসমিন শান্তা, শামসুন্নাহার হলের সভাপতি ও ডাকসু সদস্য নিপু ইসলাম তন্বী (বর্তমান কমিটির উপ সাংস্কৃতি বিষয়ক সম্পাদক), কুয়েত মৈত্রী হলের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক আইন সম্পাদক সাইফুর রহমান।

যোগ্যদের বঞ্চিত করে বিবাহিত, বিতর্কিত, অছাত্র ও অযোগ্যদের দিয়ে গঠিত কমিটি’ বাতিলের দাবিতে এই সংবাদ সম্মেলন ডেকেছিলেন তারা।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...