‘আধুনিক নগরের শর্ত বর্জ্যের সময়োচিত ব্যবস্থাপনা’

ওয়াটার অ্যান্ড স্যানিটেশন ফর দি আরবান পুওর (ওসাপ) কর্তৃক চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) অত্যাধুনিক ভ্যাকুয়াম ট্যাংকার হস্তান্তর এবং সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান রোববার (১৮ নভেম্বর) দুপুর ১২টায় চসিক কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -google news follower

মেয়র বলেন, একটি সুন্দর পরিচ্ছন্ন ও আধুনিক নগরের অন্যতম শর্ত হল ময়লা-আবর্জনা বিশেষ করে মানব বর্জ্যের সঠিক ও সময়োচিত ব্যবস্থাপনা নিশ্চিত করা। এই ভ্যাকুয়াম ট্যাংকার প্রদানের ফলে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার বর্জ্য ব্যবস্থাপনা পরিষেবা আরো সুষ্ঠু ও নিশ্চিত করা সম্ভব হবে।

এই ভ্যাকুয়াম ট্যাংকার আসায় সেপটিক ট্যাংক পরিষ্কার করার ক্ষেত্রে পরিচ্ছন্ন কর্মীদের দুর্ঘটনার হার ও স্বাস্থ্যঝুঁকি অনেকাংশে কমে যাবে বলে মনে করেন তিনি।

- Advertisement -islamibank

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, সকল কাউন্সিলর, ওসাপ বাংলাদেশ কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার আব্দুস শাহিন, স্যানিটেশন লিড হাবিবুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার আইয়ুব খান, বিজনেজ ডেভেলপমেন্ট অফিসার মঞ্জুর মোরশেদ প্রমুখ।

জয়নিউজ/কাউছার /আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM