‘আরো ২৮০ বছর বন্ধ থাকুক, তবুও শপথ নয়’

ডাকসু ও হল সংসদ নির্বাচনে বিজয়ী ছাত্রলীগ নেতাদের শপথ না নেওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

- Advertisement -

মঙ্গলবার (১২ মার্চ) নিজের ফেসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ আহ্বান জানান। নাজমুল লেখেন, ২৮ বছর কেন প্রয়োজনে ২৮০ বছর ডাকসু বন্ধ থাকুক।

- Advertisement -google news follower

সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে ছাত্রলীগ পেয়েছে ২৩টি। বাকি দুটি পদে জয় পেয়েছে কোটা সংস্কার আন্দোলনের নেতারা। হল সংসদগুলোতে ছাত্রলীগের জয়জয়কার থাকলেও নারী হলের কয়েকটিতে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল জয়ী হয়েছে।
ডাকসুর সর্বোচ্চ পদে জয় পেয়েছেন কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক শোভনকে ১ হাজার ৯৩৩ ভোটের ব্যবধানে পরাজিত করে ভিপি হয়েছেন তিনি। নুরের প্রাপ্ত ভোট ১১ হাজার ৬২ ভোট। আর রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

আর ছাত্রলীগের এমন পরাজয় মেনে নিতে পারছেন না আওয়ামী লীগের শক্তিমান নেতা ও ছাত্রলীগের এক সময়কার দাপুটে সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। তিনি ভিপি নুরকে ছাত্রশিবির কর্মী হিসেবে আখ্যা দিয়েছেন। নুরকে নিয়ে ছাত্রসংসদে যেতে অনুজদের বারণ করেছেন নাজমুল।

- Advertisement -islamibank

নাজমুল লিখেছেন, হতে পারে শোভনকে তুমি কম পছন্দ করো কিন্তু শোভন কিন্তু ছাত্রলীগের চেয়ার এবং তোমাদের মিছিলের সঙ্গী।

ছাত্রলীগের প্যানেল থেকে ডাকসুতে নির্বাচিতদের বলবো জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে ছাত্রসংসদের শপথ নিও না। প্রয়োজন হলে ২৮ বছর না আরো ২৮০ বছর ডাকসু বন্ধ থাকুক। প্রাণের ক্যাম্পাসের নেতৃত্ব ওই সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে থাকবে এটা হতে পারে না। বঙ্গবন্ধুর রক্ত এবং আদর্শের সাথে বেঈমানী করো না।

জয়নিউজ/অভিজিত/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM