কারাবন্দিদের সিলিং ফ্যান-টিভি বিতরণ চসিকের

কারাবন্দিদের জীবনমান উন্নয়নে পুরুষ, মহিলা ও শিশুদের জন্য ৫০০টি সিলিং ফ্যান এবং ৫০টি এলইডি টেলিভিশন প্রদান করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

- Advertisement -

মঙ্গলবার (১৪ মে) সকালে নগরের কেন্দ্রীয় কারাগারে এসব সামগ্রী কারাবন্দিদের হাতে তুলে দেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -google news follower

এসময় নগরপিতা বলেন, কারাগারকে বন্দিরা সংশোধনাগার হিসেবে মনে করতে পারেন। সংশোধনের মাধ্যমে পরবর্তীতে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ রয়েছে। সরকারও চায় কারাবন্দিরা স্বাভাবিক জীবনে ফিরে আসুক। এ জন্য সরকার তাদের জন্য সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করতে নানামুখি উদ্যোগ নিয়েছে। এই কারাগার শুধু শাস্তি জায়গা নয়, সংশোধনের জায়গাও।

কারাগার থেকে বের হয়ে তারা পরিবাবের বোঝা না হয়ে কর্মক্ষম ও উপার্জনক্ষম ব্যক্তি হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হবে বলে প্রত্যাশা মেয়রের।

- Advertisement -islamibank

এতে উপস্থিত ছিলেন চসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভিন জেসি, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাছির আহমেদ, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন, বেসরকারি কারা পরিদর্শক মো. আবদুল হান্নান, মো. আবদুল মান্নান, শেখ ফোরকানুল হক চৌধুরী, চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলুন কুমার দাশসহ প্রমুখ।

প্রসঙ্গত, ২১ জানুয়ারি নগরপিতা কারাগার পরিদর্শনকালে কারাবন্দিদের জন্য ব্যবহার্য সমগ্রী প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM