খাশোগিকে হত্যার কথা স্বীকার সৌদির

অবশেষে নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগির হত্যার কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করল সৌদি আরব। দেশটির প্রধান কৌঁসুলি জানিয়েছেন, সাংবাদিক জামাল খাশোগিকে তুরস্কের ইস্তাম্বুলে কনস্যুলেটের মধ্যেই হত্যা করা হয়েছে।

- Advertisement -

এক বিবৃতিতে তিনি জানান, এই হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দেশটির গোয়েন্দা বিভাগের উপ-প্রধান আহমাদ আল-আসসিরি ও ক্রাউন প্রিন্স সালমানের নিরাপত্তারক্ষী সৌদ আল-কাহতানিকে বহিষ্কার করা হয়েছে।

- Advertisement -google news follower

সৌদি টেলিভিশনের ওই বিবৃতিতে বলা হয়, সৌদি কনস্যুলেটে দেখা করতে যাওয়া কয়েকজনের সঙ্গে খাশোগির লড়াই হয়। এর কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।

গত ২ অক্টোবর একটি কাজে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতরে যান সৌদি সাংবাদিক জামাল খাশোগি। সেখান থেকে তাকে আর বের হতে দেখা যায়নি। তাকে দূতাবাসের ভেতরে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে তুরস্ক।

- Advertisement -islamibank

শুরুতে খাশোগিকে হত্যার কথা অস্বীকার করলেও আন্তর্জাতিক চাপের মুখে তাকে হত্যার কথা স্বীকার করতে বাধ্য হয় সৌদি আরব। বিবিসি

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM