খিদে পেলে সাপও খায় কাঠবিড়াল!

সাপ কাঠবিড়ালের মধ্যে লড়াই হলে কে জিতবে?এই প্রশ্নের উত্তরে কাঠবিড়ালের পক্ষে ক’জন বাজি ধরবেন তা বলা কঠিন। কারণ সাপের মতো বিষাক্ত প্রাণীর সঙ্গে শান্ত কাঠবিড়ালের না পারাটাই স্বাভাবিক। তবে এ ধারনাকে ভেঙে চুরমার করে দিয়েছে সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হওয়া একটি পোস্ট

- Advertisement -

আমেরিকার ন্যাশনাল পার্ক সার্ভিসের ফেসবুক পেজে করা হয়েছে পোস্টটি। পোস্টের সেই ছবিতে দেখা যাচ্ছে, প্রায় দুহাত লম্বা এক সাপ ধরে খাচ্ছে একটি কাঠবিড়াল। ঘটনাটি গুয়েদালুপ মাউন্টেন ন্যাশনাল পার্কের। 

- Advertisement -google news follower

ওই ঘটনার ছবি পোস্ট করে লেখা হয়েছে, ‘চেহারা দেখে একে মোটেও নিরীহ ভাববেন না। কারণ সাধারণত ফল, শাকসবজি, বাদাম খেয়ে থাকলেও খুব খিদে পেলে এই বিশেষ প্রজাতির কাঠবিড়াল কিন্তু পাখির ডিম, টিকটিকি, সাপ খেয়ে পেট ভরায়!’ যেমন এই ছবিতে প্রায় দুহাত লম্বা সাপটিকে দুহাতে ধরে আরাম করে চিবিয়ে চিবিয়ে খাচ্ছে সে! সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন জাতীয় পার্কের কর্মীরাই। 

ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরই তা ভাইরাল হয়েছে। লাইক কমেন্টের বন্যায় ভেসে গেছে পোস্টটি। অনেকেই মজা করে বলেছেন, ‘সাপ খাচ্ছে রামচন্দ্রের সেতুবন্ধনের সময়ের বন্ধু! এবার তো কাঠবিড়ালিকে দেখছি ভয় পেতেই হবে!’ 

জয়নিউজ/হিমেল
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM