গণমাধ্যম যেকোনো সময়ের তুলনায় বেশি স্বাধীন: খোকন

দেশের গণমাধ্যম যেকোনো সময়ের তুলনায় বেশি স্বাধীন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

- Advertisement -

বুধবার (১ মে) নগরের সিনিয়রস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

- Advertisement -google news follower

আশরাফুল আলম খোকন বলেন, সাংবাদিক কল্যাণ তহবিলে ৩৫ কোটি টাকা আছে, যেটি প্রধানমন্ত্রী নিজ উদ্যোগে গড়ে তুলেছেন। দেশের গণমাধ্যম যেকোনো সময়ের তুলনায় বেশি স্বাধীন।

আরও পড়ুন: সবার ভাগ্যোন্নয়নে প্রধানমন্ত্রী বদ্ধপরিকর: বিপ্লব বড়ুয়া

- Advertisement -islamibank

তিনি বলেন, ২০১৩ সালে পিএম নিজে এ বিষয়ে মৌখিকভাবে জানিয়ে রেখেছেন যে, এখন সকল বিদেশ সফরে ঢাকার বাইরের সাংবাদিকরা একের অধিক থাকবেন। ভবিষ্যতে চট্টগ্রামের বিষয়টা অগ্রাধিকার পাবে।

গণমাধ্যম যেকোনো সময়ের তুলনায় বেশি স্বাধীন: খোকনবিজ্ঞাপনে সোশ্যাল মিডিয়া ভাগ বসিয়েছে উল্লেখ করে খোকন বলেন, টিভির স্কিনে আর পত্রিকার পাতায় চাকচিক্য থাকলেও মিডিয়া এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। এর অনেক কারণ আছে। বিজ্ঞাপনে ভাগ বসিয়েছে সোশ্যাল মিডিয়া, ইউটিউব ও গুগল। এই বিষয়গুলো নিয়ে ভাবতে হবে, কাজ করতে হবে।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন বিষয় তুলে ধরেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা। আলোচনা করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও সিনিয়রস ক্লাবের প্রেসিডেন্ট ডা. সেলিম আকতার।

জয়নিউজ/পার্থ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM