ঘূর্ণিঝড় ফণী: কাপ্তাই উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা

কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে ঘূর্ণিঝড় ফণীকে কেন্দ্র করে এক প্রস্তুতিমূলক জরুরি সভা বৃহস্পতিবার (২ মে) কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

উপজেলা দুর্যোগ মোকাবেলা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল এতে সভাপতিত্ব করেন।

- Advertisement -google news follower

সভায় সাবেক উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন, কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল আলম, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরন্জিত তংচংগ্যাসহ উপজেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা, স্থানীয় বিজিবি প্রতিনিধি, কাপ্তাই ফায়ার সার্ভিস প্রতিনিধি, মেডিকেল প্রতিনিধি, রেড ক্রিসেন্ট প্রতিনিধি ও স্কাউট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় দুর্যোগ মোকাবেলা কমিটি গঠন, সচেতনতামূলক লিফলেট বিতরণ, ঝুঁকিপূর্ণ এলাকা নির্ধারণ, হাসপাতালগুলোর জরুরি বিভাগ সার্বক্ষণিক খোলা রাখা ও ডাক্তারের উপস্থিতি নিশ্চিত করা, ক্ষুদ্র ক্ষুদ্র মেডিকেল টিম গঠন করে উপজেলার বিভিন্ন স্থানে যাওয়া, সব এলাকায় মাইকিং করা, ২০ জনের একটি স্কাউট দল প্রস্তুত রাখা, উপজেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, ইউনিয়ন পরিষদ কার্যালয় এবং সব সরকারি ভবন, দপ্তরগুলো আপদকালীন আশ্রয়কেন্দ্র হিসেবে খোলা রাখা, কাপ্তাই রেড ক্রিসেন্টের কমপক্ষে চারটি দল প্রস্তুত রাখা, কাপ্তাই ফায়ার সার্ভিস এবং কাপ্তাই বিজিবির (৪১ বিজিবি ব্যাটালিয়ন, ওয়াগ্গা জোন) সহায়তা নেওয়ার বিষয়ে সিদ্বান্ত গৃহীত হয়।

জয়নিউজ/লাভলু/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM