চসিকের বইমেলা শুরু ১০ ফেব্রুয়ারি

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আয়োজনে অমর একুশে বইমেলা-২০১৯ এর স্টলের ফরম বিতরণ শুরু হচ্ছে সোমবার (২১ জানুয়ারি)। নগরের এম এ আজিজ সংলগ্ন জিমনেশিয়াম মাঠে ২০দিন ব্যাপী এই মেলা আগামী ১০ ফেব্রুয়ারি শুরু হবে।

- Advertisement -

মেলা সরকারি বন্ধের দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং অন্যান্য দিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

- Advertisement -google news follower

বৃহষ্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে চসিক কনফারেন্স হলে বইমেলার আহ্বায়ক কমিটির সদস্যদের সঙ্গে সার্বিক প্রস্তুতি ও পরিকল্পনা নিয়ে এক সভায় এসব তথ্য জানানো হয়।

সভায় অমর একুশে বইমেলার প্রধান উপদেষ্টা সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

মেয়র বলেন, আমরা চাই দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী হিসেবে চট্টগ্রামের এই বইমেলা যাতে সব মহলে সমাদৃত হয়। এই মেলার মাধ্যমে নতুন প্রজন্ম বই কেনা ও পড়ার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভায় জানানো হয়, এবারের চট্টগ্রামের বইমেলা অন্যান্যবারের তুলনায় ভিন্নধর্মী আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঢাকা বাংলা একাডেমির আদলে আয়োজিত হবে এই মেলা। প্রকাশকরা তাদের নিজ নিজ স্টলে সাজসজ্জ্বা করবেন।

এ উপলক্ষে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে প্রধান উপদেষ্টা, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে উপদেষ্টা করে একটি পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

কমিটির আহবায়ক করা হয়েছে চসিক শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউককে।

যুগ্ম আহবায়ক করা হয়েছে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপুকে।

সভায় অন্যান্যদের মধ্যে প্রফেসর মোহীত উল আলম, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের উপ পরিচালক ড. আজাদ বুলবুল, অধ্যাপক প্রকৌশলী এম আলী আশরাফ, আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যাক্ষ আনোয়ারা আলম, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, ইউনেস্কো চট্টগ্রাম জেলা সাংগঠনিক সম্পাদক কোহিনূর শাকি, চট্টগ্রাম মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, নাট্যকার আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দীন, সংগঠক দেওয়ান মাকসুদ আহমেদ, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, চসিক কৃষ্ণকুমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মর্জিনা আখতার ইউসুফ মোহাম্মদ, প্রকাশক রেহেনা চৌধুরী, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের প্রধান প্রতিবেদক আরিফ রায়হান, শিশু সাহিত্যিক আবুল কালাম বেলাল, আবির প্রকাশনের মো. নুরুল আবছার, সাদার্ণ ইউনিভার্সিটির মুশফিক হোছাইন, আশেক রসুল চৌধুরী টিপু, সাহাবুদ্দিন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM