জাবালে নূরের চালক-মালিকসহ ছয়জনের বিচার শুরু

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর মামলায় জাবালে নূর বাসের চালক ও মালিকসহ ছয়জনের বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস অভিযোগ গঠনের আদেশ দিয়ে ১ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। একইসঙ্গে মামলাটিতে কারাগারে থাকা চার আসামির অব্যাহতির আবেদন নামঞ্জুর করেন।

- Advertisement -google news follower

চার্জগঠনকৃত আসামিরা হলেন জাবালে নূর বাসের মালিক মো. শাহদাত হোসেন আকন্দ (৬০), চালক মাসুম বিল্লাহ (৩০), চালকের সহকারী মো. এনায়েত হোসেন (৩৮) ও চালক মো. জোবায়ের সুমন (৩৬) এবং অপর বাস মালিক মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও বাস চালকের সহকারী মো. আসাদ কাজী (৪৫)। আসামিদের মধ্যে প্রথম চারজন কারাগারে আছেন। বাকিরা পলাতক।

গত ২৯ জুলাই কালশি ফ্লাইওভার থেকে নামার মুখে জাবালে নূরের দুটি বাস পাল্লা দেওয়ার সময় একটি এমইএস বাসস্ট্যান্ডে দাঁড়ানো একদল শিক্ষার্থীর উপর উঠে যায়। এতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় আরও কয়েকজন শিক্ষার্থী।

- Advertisement -islamibank

দুর্ঘটনার পর শিক্ষার্থীদের নজিরবিহীন আন্দোলনে একসপ্তাহ অচল পড়ে ঢাকার সড়ক। শিক্ষার্থীদের সব দাবি পূরণের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করে সরকার।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM