ঢাকায় চক্রাকার বাস সার্ভিস চালু

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর অংশ হিসেবে আজিমপুর-নিউমার্কেট-ধানমণ্ডি রুটে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু হয়েছে।

- Advertisement -

বুধবার (২৭ মার্চ) বেলা ১২টার দিকে কলাবাগান মাঠের সামনে থেকে এ সার্ভিসের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

- Advertisement -google news follower

এসময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া প্রমুখ।

মেয়র সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গঠিত কমিটি কাজ করছে। সেই কাজের অংশ হিসেবে আমরা এই চক্রাকার বাস সার্ভিসটি চালু করেছি। এর মাধ্যমে আমরা আশা করি এই এলাকায় যানজট কমবে।

- Advertisement -islamibank

জানা গেছে, আজিমপুর-নিউমার্কেট-ধানমণ্ডি রুটের চক্রাকার এ বাস সার্ভিসে বিআরটিসির ২০-২৫টি বাস চলাচল করবে। বাসগুলো মোট ৩৬টি স্পটে থামবে এবং নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। এসব কাউন্টারে পাঁচ মিনিট অন্তর অন্তর একটি করে বাস আসবে। এ ছাড়া এ এলাকায় আর অন্য কোনো যাত্রীবাহী বাস চলাচল করবে না।

বিআরটিসির তত্ত্বাবধানে এ সার্ভিসটি চালু করা হয়। দূরত্ব বুঝে এ বাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০-২০-৩০ টাকা।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM