দুর্যোগে নিরাপত্তায় সচেতনতা বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর

বিভিন্ন দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ব্যক্তিগত পর্যায়ে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সরকারি সংশ্লিষ্ট সংস্থাগুলোকেও এক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

- Advertisement -

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের সভায় সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

- Advertisement -google news follower

শেখ হাসিনা বলেন, সরকারি প্রতিষ্ঠানগুলোকে দুর্যোগ ও দুর্ঘটনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টিতে প্রয়োজনীয় করণীয়গুলো প্রচার করতে হবে। একইসঙ্গে দেশের সাধারণ মানুষকেও বিদ্যুৎ ব্যবহার, গ্যাস সিলিন্ডার ব্যবহার, দাহ্য পদার্থ ব্যবহারের ক্ষেত্রে সচেতন হতে হবে।

তিনি বলেন, অনেক ফায়ার এক্সিট বা জরুরি নির্গমন পথে ইন্টেরিয়র সৌন্দর্য বৃদ্ধির জন্য অথবা সেখানে খালি জায়গায় যত মালামাল আছে সব সেখানে ফেলে রাখা হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো দুর্যোগ প্রতিরোধের সঙ্গে সঙ্গে যারা ব্যবহার করছেন তাদের মধ্যে সচেতনতা থাকা প্রয়োজন। এই সচেতনতা সৃষ্টি একান্ত প্রয়োজন।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM