দেশের পথে টাইগাররা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর অল্পের জন্য বেঁচে যাওয়া বাংলাদেশ দল দেশে ফিরছেন।

- Advertisement -

স্থানীয় সময় শনিবার (১৬ মার্চ) দুপুরে দেশের উদ্দেশে নিউজিল্যান্ড ছেড়েছেন টাইগাররা। বাংলাদেশ সময় রাত পৌনে ১১টার দিকে তারা ঢাকায় পৌঁছাবেন বলে জানা গেছে।

- Advertisement -google news follower

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের সময় ভয়াবহ হামলার খবর আসার পর থেকেই উৎকণ্ঠায় ছিল গোটা বাংলাদেশ। কারণ এই শহরেই শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেটদলের।

টেস্টের ভেন্যু হ্যাগলি ওভালের পাশের যে মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা, সেখানেই প্রথম হামলার ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

মসজিদে পৌঁছতে একটু দেরি হওয়ায় প্রাণে বেঁচে যান তারা। পরে সেখান থেকে স্টেডিয়াম হয়ে সবাই নিরাপদে হোটেলে ফিরে যান। ক্রিকেটাররা নিরাপদে আছেন জানতে পেরে স্বস্তি ফিরে দেশে।

টেস্ট বাতিল হওয়ায় নিউজিল্যান্ড থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে বাংলাদেশ দলকে। এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে দলের ম্যানেজারের দায়িত্বে থাকা খালেদ মাসুদ পাইলট।

এদিকে ঢাকায় বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, এখন থেকে বাংলাদেশ দল যে দেশ সফর করবে, তাদেরকে আগে আমাদের ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে বলা হবে। যারা নিরাপত্তার নিশ্চয়তা দেবে শুধু তাদের দেশেই দলকে পাঠানো হবে।

তিনি বলেন, নিউজিল্যান্ডে এখন খেলার পরিস্থিতি নেই। তাই শেষ টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছে।

জয়নিউজ/অভিজিত/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM