দ্বিতীয়দিনের মতো চলছে পাটকল শ্রমিকদের অবরোধ

পাটখাতে অর্থ বরাদ্দ, বকেয়া বেতনসহ ৯ দফা দাবিতে সারাদেশে পাটকল শ্রমিকদের ডাকা ৭২ ঘণ্টা ধর্মঘট দ্বিতীয় দিনের মতো চলছে। ধর্মঘটের মধ্যে ৪ ঘণ্টা সড়ক ও রেল অবরোধ কর্মসূচি রয়েছে শ্রমিকদের। এর কারণে ঢাকা-চট্টগ্রাম এবং চবি ও নাজিরহাট রুটে ট্রেন চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। এছাড়া আমিন জুটমিলের সামনের হাটহাজারী সড়কেও যানযটের সৃষ্টি হয়েছে।

- Advertisement -

বুধবার (৩ এপ্রিল) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়। চট্টগ্রাম নগর ও জেলার রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের সামনে তারা এ বিক্ষোভ করে। দুপুর ১২টা পর্যন্ত চলবে এ অবরোধ। চট্টগ্রাম ছাড়া খুলনা ও রাজশাহীর পাটকলগুলোতেও চলছে এ ধর্মঘট।

- Advertisement -google news follower

অবরোধের কারণে  মঙ্গলবার (২ এপ্রিল) চট্টগ্রাম থেকে ঢাকায় মেঘনা, পাহাড়িকা ও সোনার বাংলা এক্সপ্রেস প্রায় ৪৫ মিনিট দেরিতে ছাড়ে। বুধবারও অবরোধের কারণে ট্রেনগুলো ছাড়তে বিলম্ব হচ্ছে।

এদিকে নগরের আমিন জুটমিলের শ্রমিক-কর্মচারীদের অবরোধের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন ও নাজিরহাট রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া আমিন জুটমিলের সামনে হাটহাজারী সড়ক অবরোধের কারণে তীব্র যানযটের সৃষ্টি হয়েছে।

- Advertisement -islamibank

এ ব্যাপারে আমিন জুটমিল সিবিএ সভাপতি আরিফুর রহমান জয়নিউজকে বলেন, সরকারের সঙ্গে আমাদের কোনো ফলপ্রসূ আলোচনা হয়নি।

বিজেএমসি থেকে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে তাতে আমাদের দাবির কোনো প্রতিফলন নেই, জানান তিনি।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM