নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দ্বিপক্ষীয় সফরের পাশাপাশি প্রতিরক্ষা সম্মেলনে যোগ দিতে শনিবার (১৬ ফেব্রুয়ারি) জার্মানি থেকে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) যাবেন প্রধানমন্ত্রী। জার্মানি ও ইউএইতে ছয় দিনের সফর শেষে আগামী বুধবার দেশে ফিরবেন তিনি।

- Advertisement -google news follower

একাদশ জাতীয় নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয়বার ক্ষমতায় আসার পর এটিই প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর। জার্মানিতে নিরাপত্তা সম্মেলনের সাইডলাইনে প্রধানমন্ত্রীর সাথে দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি, মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল সিসিসহ বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের দ্বিপক্ষীয় বৈঠক হবে।

ইউএইতে আমিরাতের প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন শেখ হাসিনা। এছাড়া, দুবাইয়ের ক্রাউন প্রিন্স ও আমিরাতের সামরিক বাহিনীর উপ-প্রধান শেখ মুহাম্মদ বিন জায়েদ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

- Advertisement -islamibank

জার্মানির মিউনিখে নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলা ও রোহিঙ্গা সঙ্কটের ওপর আলোকপাত করে বক্তব্য রাখবেন। এই সম্মেলনে অন্তত ৩৫টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, ৫০টি দেশের পররাষ্ট্রমন্ত্রী এবং ৩০টি দেশের প্রতিরক্ষামন্ত্রী অংশ নেবেন।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM