নির্বাচনে সেনা ও বিজিবি থাকবে: সচিব

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২ থেকে ৩ দিন আগে নির্বাচনী এলাকায় সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করা হবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

- Advertisement -

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

এর আগে বুধবার (১৪ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, যখন তফসিল ঘোষণা করা হয় তখন সকল আইন-শৃঙ্খলা বাহিনীসহ জনপ্রশাসন নির্বাচন কমিশনের উপর ন্যস্ত হয়। সুতরাং আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের উপর ন্যস্ত। নির্বাচন কমিশন যেভাবে নির্দেশনা দেবে আইন-শৃঙ্খলা বাহিনী সেভাবে কাজ করবে।

প্রসঙ্গত, বিএনপিসহ তাদের জোট সংসদ নির্বাচনে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনা মোতায়েনের দাবি জানিয়ে আসছে। অন্যদিকে, এর বিরোধিতা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ বলেছে, ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনা মোতায়েনের কোনো সুযোগ নেই। স্ট্রাইকিং ফোর্স হিসেবে তারা দায়িত্ব পালন করতে পারে।

- Advertisement -islamibank

তখন ইসি বলেছিল, সেনাবাহিনী মোতায়েন করার চিন্তা তাদের রয়েছে। তফসিলের পর কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

বৃহস্পতিবার সরাসরি এ নিয়ে তাদের বক্তব্য এল।

অনুষ্ঠানে কমিশনার মাহবুব তালুকদার বলেন, এবার নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে আন্তর্জাতিক অঙ্গনে মুখ দেখানো যাবে না।

রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, যদি কেউ নির্বাচনকে ভণ্ডুল করতে চায়, তবে আইনের মধ্যে থেকে সর্বোচ্চ ব্যবস্থা নিতে হবে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM