পৃথিবীর ধ্বংস কি আসন্ন!

রহস্যময় বিস্ফোরণ। পৃথিবীর আবহমণ্ডলে ঘটে যাওয়া বিস্ফোরণ দেখে চিন্তার ভাঁজ গবেষকদের কপালে। রাশিয়ার উপগ্রহ লোমোনোসভের ভিতরে রাখা একটি টেলিস্কোপ পাঠিয়েছে চমকে দেওয়া ছবি। একটি-দু’টি নয়, বেশ কয়েকটি বিস্ফোরণের ছবি ।

- Advertisement -

‘স্পুটনিক নিউজ’-এ প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, রাশিয়ান স্টেট ইউনিভার্সিটির অন্তর্গত ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্স-এর প্রধান গবেষক মিখাইল পানাস্যুক বিষয়টি সকলের গোচরে এনেছেন।

- Advertisement -google news follower

তিনি জানান, ওই বিস্ফোরণটি ঠিক কি ধরনের তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অতিবেগুনি টেলিস্কোপে ধরা পড়া বিস্ফোরণের চরিত্র অত্যন্ত শক্তিশালী। অথচ আকাশে কোনও মেঘের চিহ্ন ছিল না। এমনকি ঝড়ও ওঠেনি। তা সত্ত্বেও কি করে ওই বিস্ফোরণগুলি হলো, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন গবেষকরা।

২০১৬ সালে পৃথিবীর কক্ষপথে স্থাপন করা হয়েছিল রাশিয়ার উপগ্রহটিকে। এটিকে স্থাপনের পিছনে উদ্দেশ্য ছিল উচ্চ আবহাওয়া মণ্ডলের দিকে নজর রাখা।

- Advertisement -islamibank

কিন্তু কন্সপিরেসি থিয়োরিস্ট অর্থাৎ যাঁরা সব কিছুতেই ভিনগ্রহী প্রাণীদের অস্তিত্ব খুঁজে পান, তাঁরা এই বিস্ফোরণেও সেটাই দাবি করেছেন। তাঁদের মতে, অন্য গ্রহের প্রাণীরা পৃথিবী আক্রমণ করতে চায়। তার আগে তারা নিজেদের অস্ত্রের বিস্ফোরণ ঘটিয়ে শক্তি পরীক্ষা করে নিচ্ছে।

আবার কেউ মনে করছেন, এসবই প্রলয়ের আগের অবস্থা। এর অর্থ শীঘ্রই পৃথিবী ধ্বংস হবে। কিছুদিন আগে ‘সুপার ব্লাড মুন’দেখা গিয়েছিল। আর এবার এই রহস্যময় বিস্ফোরণ। এগুলোকে তাঁরা পৃথিবী ধ্বংসের চিহ্ন হিসেবেই দেখছেন।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM