বকেয়া বেতনের দাবিতে সিইপিজেডে শ্রমিক বিক্ষোভ

বেতন পরিশোধ না করায় নগরের চট্টগ্রাম এক্সপোর্ট প্রসেসিং জোনের (সিইপিজেড) কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট লিমিটেডের শ্রমিকরা ধর্মঘট শুরু করেছে। সোমবার বিকেল ৫টা  থেকে বকেয়া বেতনের দাবিতে কাজ বন্ধ করে দেয় তারা।

- Advertisement -

কারখানার শ্রমিকরা অভিযোগ করেন, তিন মাসের বেতন বাকি রেখেছে চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট লিমিটেড। তাদের গত ঈদের বোনাসও বাকি। সোমবার সকালে এক মাসের বকেয়া বেতন দিয়ে দায় সেরেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে সোমবার বিকেল ৫টা থেকে শ্রমিকরা কাজ বন্ধ করে দেয়।

- Advertisement -google news follower

এদিকে শ্রমিকরা পানির মোটরসহ মেশিন বন্ধ করে দেওয়ায় বিভিন্ন কারখানার দূষিত পানি ওই এলাকায় ছড়িয়ে পড়ে। নালা উপচে পানি সড়কের উপর উঠে যাওয়ায় দুর্গন্ধ ছড়িয়েছে এলাকাজুড়ে।

চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসিবুল ইসলাম বলেন, কিছু প্রতিষ্ঠানের বিল বাকি থাকায় শ্রমিকদের বেতন বকেয়া থেকে গেছে। ২০১২ সাল থেকে কখনও এ পরিস্থিতিতে পড়তে হয়নি। বিলগুলো পেলেই তাদের পাওনা পরিশোধ করা হবে।

- Advertisement -islamibank

 

জয়নিউজ/জুলফিকার

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM