বাংলাদেশ সীমান্তে বিজিপির গুলি

বাংলাদেশের অভ্যন্তরে গুলি ছুঁড়েছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। এতে গুলিবিদ্ধ হয়েছেন নুরুল ইসলাম নামে এক রোহিঙ্গা যুবক।

- Advertisement -

আহত যুবককে উখিয়ার কুতুপালং রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ যুবক উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১ এর বাসিন্দা আমির হোসেনের ছেলে।

- Advertisement -google news follower

রোববার (৪ নভেম্বর) দুপুর ১২টায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের উখিয়ার রহমতের বিল এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান। তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

- Advertisement -islamibank

প্রত্যক্ষদর্শীরা জানান, সীমান্তের সঙ্গে লাগোয়া উখিয়ার বালুখালীর রহমত বিল এলাকার স্থানীয় আনোয়ার হোসেনের বাড়িতে রাখাল হিসেবে কাজ করতো রোহিঙ্গা যুবক নুরুল ইসলাম।

প্রতিদিনের মতো রোববারও তিনি সীমান্ত সংলগ্ন এলাকায় গরু চড়াতে গেলে সীমান্তের ওপার থেকে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে তিনি ডান হাতে গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যান।

পরে খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করতে গেলে তাদেরকে লক্ষ্য করেও কয়েক রাউন্ড গুলি ছুড়ে বিজিপি। গুলিবর্ষণ থামলে গুলিবিদ্ধ নুরুল ইসলামকে উদ্ধার করে উখিয়ার রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে হঠাৎ করে বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের বিজিপির গুলিবর্ষণের ঘটনায় সীমান্ত এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। এব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি রেডক্রিসেন্ট হাসপাতালে যাচ্ছেন বলে জানান।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, ওই যুবক সীমান্তবর্তী এলাকায় গরু চড়াতে গিয়েছিল। এ সময় তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। এতে তিনি ডান হাতে গুলিবিদ্ধ হন। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জয়নিউজ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM