বাতিল হলো কোটা

সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে কোটা বাতিলের সুপারিশ অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। বুধবার (৩ অক্টোবর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে সুপারিশটি অনুমোদন দেওয়া হয়।

- Advertisement -

শিগগির এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয় । তবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির চাকরির ক্ষেত্রে আগের নিয়মে কোটা বহাল থাকবে। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম গণমাধ্যমকে এ তথ্য জানান।

- Advertisement -google news follower

এর আগে গত ১৭ সেপ্টেম্বর সরকারি চাকরিতে নবম থেকে ত্রয়োদশ গ্রেড পর্যন্ত অর্থাৎ প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের সুপারিশ করে মন্ত্রিপরিষদ নেতৃত্বাধীন কমিটি। মন্ত্রিসভায় উপস্থাপিত রিপোর্টে তিনটি সুপারিশ ছিল। প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মেধার ভিত্তিতে নিয়োগ, কোটা বাতিল এবং কোটা বাতিলের ফলে বিদ্যমান জনগোষ্ঠীর বিষয়ে যথোপযুক্ত সিদ্ধান্ত গ্রহণ।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভা তিনটি সুপারিশই অনুমোদন দিয়েছে। তবে যদি কখনো অনগ্রসর সম্প্রদায়ের জন্য কোটার প্রয়োজনীয়তা দেখা দেয়, তবে সরকার তা করতে পারবে।

- Advertisement -islamibank

জয়নিউজ/ আল্পনা

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM