বিকালে বৃহত্তর ঐক্যের রূপরেখা ঘোষণা

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট, গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং বিএনপির সমন্বয়ে গঠিত বৃহত্তর ঐক্যের রূপরেখা ঘোষণা করা হবে শনিবার (১৩ অক্টোবর) বিকাল পাঁচটায়। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।

- Advertisement -

সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের রূপরেখা এবং দাবি-দাওয়া চূড়ান্ত করতে শুক্রবার (১২ অক্টোবর) সন্ধ্যায় যুক্তফ্রন্ট নেতা জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠক করেন বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের কয়েকজন নেতা।

- Advertisement -google news follower

বৈঠক শেষে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না বলেন, বৈঠকে অভিন্ন দাবি ও লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। একটি খসড়াও ঠিক করা হয়েছে। শনিবার তা চূড়ান্ত এবং তা প্রকাশ করা হতে পারে।

ঐক্য প্রক্রিয়ার একটি সূত্র জানায়, শুক্রবারের বৈঠকের খসড়ায় ৭ দফা দাবি ও ১১টি লক্ষ্য নিয়ে আলোচনা হয়েছে। এগুলো চূড়ান্ত হলেই দলগুলো ঐক্যবদ্ধভাবে কর্মসূচিতে যাবে।

- Advertisement -islamibank

২০১৮ সালের মাঝামাঝি থেকেই এ ধরনের একটি ঐক্য গড়ে তোলার প্রক্রিয়া শুরু হয়। বৈঠকের পর বৈঠক, নানান হিসাব-নিকাশের পর এখন ঐক্য প্রক্রিয়ায় আসা দলগুলো অভিন্ন দাবি ও লক্ষ্যে এক হয়েছে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM