ভিসা বাতিল ফেরদৌসের, গ্রেপ্তারের শংকা!

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে বিপাকে পড়েছেন বাংলাদেশি অভিনেতা ফেরদৌস। ভিসা আইনের শর্ত লঙ্ঘন করে নির্বাচনি প্রচারণায় অংশ নেওয়ায় বাংলাদেশি এই চিত্রনায়ককে গ্রেপ্তারের দাবি জানিয়েছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখা।

- Advertisement -

সোমবার (১৫ এপ্রিল) কংগ্রেসের হয়ে এ প্রচারণায় নামার পর তার বিরুদ্ধে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দেশটির নির্বাচন কমিশনের কাছে এ নিয়ে অভিযোগ করেছে।

- Advertisement -google news follower

জানা যায়, মডেল কোড অফ কন্ডাক্ট ভাঙার অভিযোগে তার ভিসা বাতিল করা হয়েছে। তাকে দেশে ফিরে যেতে বলেছে বাংলাদেশ হাইকমিশন।

পশ্চিমবঙ্গের রায়গঞ্জে কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের সমর্থনে একটি রোডশো করেন ফেরদৌস। সঙ্গে ছিলেন টলিউডের নায়ক অঙ্কুশ ও নায়িকা পায়েল। শুধু রোডশো করেননি, তৃণমূল প্রার্থী কানাইয়ালাকে ভোট দেওয়ার আহ্বানও জানান এই বাংলাদেশি তারকা।

- Advertisement -islamibank

টলিউড, বলিউড অভিনেতাদের নির্বাচনি প্রচার নতুন নয়, কিন্তু এর আগে ভারতে কোনো বিদেশি অভিনেতাকে এনে নির্বাচনি প্রচার হয়েছে বলে শোনা যায়নি। প্রচারের আগেই এই ইস্যুটি নিয়ে কটাক্ষ করেছিল বিরোধীরা। প্রচারপর্বের পরেই বিজেপির তরফে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ভারতের নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতের নির্বাচন কমিশন জানতে চেয়েছে কি ধরনের ভিসা নিয়ে ফেরদৌস ভারতে প্রবেশ করেছিলেন।

বিজেপির ইঙ্গিত, রায়গঞ্জের সংখ্যালঘু ভোটারদের প্রভাবিত করতেই বাংলাদেশি নায়ককে প্রচারে এনেছে তৃণমূল।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM