মোদির কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন রাহুল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চৌকিদার চোর হ্যায় বলায় বিজেপি শীর্ষ আদালতের দ্বারস্থ হলে সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইতে বাধ্য হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

- Advertisement -

এ বিতর্কে এর আগে তিনি সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে নিজের বক্তব্য জানিয়ে ছিলেন।

- Advertisement -google news follower

উল্লেখ্য, ফ্রান্সের সঙ্গে রাফায়েল যুদ্ধবিমান ক্রয় চুক্তির পরই মোদিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন রাহুল। বিভিন্ন জনসভা, সংবাদ সম্মেলন থেকে এমনকি চলমান লোকসভা নির্বাচনি প্রচারণা থেকেও মোদিকে চোর বলে সম্বোধন করেছিলেন রাহুল। মোদির নাম না নিয়েই ‘চৌকিদার চোর হ্যায়’ বলে স্লোগান তুলেছিলেন। যা নিয়ে দেশজুড়ে বিতর্ক তৈরি হয়। যদিও রাফায়েল ইস্যুতে দুর্নীতির অভিযোগ খারিজ করে দেয় শীর্ষ আদালত।

এরই মধ্যে রাফায়েলের নথি চুরি হয়ে গিয়েছে বলে আদালতকে জানায় কেন্দ্রীয় সরকার। প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে চুরি যাওয়া রাফালের নথি মামলায় গ্রহণযোগ্য হবে বলে জানায় শীর্ষ আদালত।

- Advertisement -islamibank

৩০ এপ্রিল আদালতে নিজের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করলেও ক্ষমা চাননি রাহুল গান্ধী। কিন্তু বিজেপি নেত্রী মীনাক্ষি লেখি সুপ্রিম কোর্টে রাহুলের বিরুদ্ধে ফৌজদারি অবমাননার মামলা করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আর্জি জানান।

শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং বিচারপতি এস.কে.কাউল এবং কে.এম.জোশেফ-এর বেঞ্চ রাহুলকে ক্ষমা চেয়ে নতুন করে হলফনামা জমা দিতে বলে। এরপরই তিন পাতার হলফনামায় রাহুল জানান ভুল করে দলের

স্লোগানকে সুপ্রিম কোর্টের রায়ের সাথে জুড়ে দিয়েছেন। সুপ্রিম কোর্টকে সর্বোচ্চ সম্মান ও শ্রদ্ধা করে তিনি আদালতের বিচার প্রক্রিয়ার মধ্যে কখনও হস্তক্ষেপ করেননি। নিঃশর্ত ক্ষমা চেয়ে ওই মামলাটি বন্ধ করারও আর্জি জানান কংগ্রেস সভাপতি।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM