রঙ চাপা ত্বকে করুন ৩ পদ্ধতিতে মেকআপ

জয়নিউজ ডেস্ক

- Advertisement -

আপনি পার্টি ও বিয়েবাড়িতে যাবেন? অথচ গায়ের রঙ চাপা বলে আপনাকে ভালো লাগবে বুঝতে পারছেন না। তবে সঠিকভাবে মেকআপ করলে সবার চোখ থাকবে আপনার দিকে।

- Advertisement -google news follower

ফর্সা হলে তাদের সবই মানিয়ে যায়। কিন্তু গায়ের রঙ চাপা হলে সব রঙ বা সব কিছু মানায় না। অনেক বুঝেশুনে মেক আপ করতে হয়। আসুন জেনে নিন কী ভাবে মেকআপ করলে আপনাকেও ভালো লাগবে।

১। মুখের মেকআপ

- Advertisement -islamibank

সাজের প্রথম ধাপ হল ফাউণ্ডেশন। এটাই বেস মেকআপ তাই একটা খুব গুরুত্বপূর্ণ। সাধারণত ত্বকের রঙের সঙ্গে যায় এমন রঙের ফাউণ্ডেশন ব্যবহার করা উচিত। ত্বকের রঙের থেকে খুব বেশি হালকা রঙ নেবেন না। ত্বকের রঙের থেকে এক শেড হালকা রঙের ফাউণ্ডেশন ব্যবহার করতে পারেন। আর ত্বকের রঙ চাপা হলে ওয়াটার বেস ফাউণ্ডেশন ব্যবহার করাই ভালো। ক্রিম বেস নয়। এর পর লাগিয়ে নিন কমপ্যাক্ট। চাইলে ব্লাশ অন লাগাতেই পারেন। তবে ব্রাউন, পিচ, এই রঙগুলি এড়িয়ে চলুন। দিনে বারগেণ্ডি, গাঢ় পিঙ্ক আর রাতের অনুষ্ঠান থাকলে হালকা সোনালিও লাগিয়ে দেখতে পারেন। ভালো লাগবে।

২। চোখের মেকআপ

চোখের মেকআপ ছাড়া পুরো সাজটাই অসম্পূর্ণ। চোখকে ঠিকমতো সাজালে তবেই মেকআপ পারফেক্ট হয়। তাই চোখকে ঠিকমতো সাজানো দরকার। যাদের ত্বকের রঙ চাপা তারা লাইনার সরু করে লাগাবেন। খুব বেশি মোটা করে লাগালে ভালো লাগবে না। আর চোখকে সাজাবার আগে কমপ্যাক্ট হালকা করে বুলিয়ে নিন চোখের চার পাশে। তার পর চোখের মেক আপ শুরু করুন। কাজল খুব বেশি লাগানোর দরকার নেই। একদম হালকা করে লাগান। আর অ্যাইশ্যাডো লাগাতে চাইলে সোনালি, বারগেণ্ডি রঙ ব্যবহার করতে পারেন। এর পর দিন মাস্কারা।

[আরও পড়ুন: সামনেই বিয়েবাড়ি? এই ৪টি সহজ উপায়ে ঠিক রাখুন মুখের মেকআপ]

৩। ঠোঁটের মেক আপ

আপনার নিজের পোশাক এবং স্কিন টোনের সঙ্গে যায় এমন লিপস্টিক ব্যবহার করুন। গ্লসি লিপস্টিক লাগানোর পরিবর্তে ব্যবহার করুন একটু ডার্ক শেডের ম্যাট লিপস্টিক। আর ম্যাট এখন বেশ ফ্যাশনেবল। বারগেণ্ডি, হালকা পিঙ্ক, কফি, চকোলেট – এ সব রঙ ব্যবহার করে দেখতে পারেন। লিপস্টিকের রঙের সঙ্গে ম্যাচ করে লিপ লাইনার লাগান।

একবার এই মেকআপ টিপসগুলি মেনে এত দিনের ভুল ধারণাগুলিকে বাদ দিয়ে নিজের মেকআপ নিজেই করে দেখুন।

দেখলেন হয়তো, বিয়েবাড়ি বা পার্টিতে আপনি কারও চোখে সেরা হয়ে উঠলেন। তাই আর না দেরি না করে চটপট মেকআপ করে রেডি হয়ে যান বিয়েবাড়ি কিংবা পার্টিতে যাওয়ার জন্য।

জয়নিউজ/পলাশ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM