শক্তি হারানো ফণী এখন বাংলাদেশে

ভারতের উড়িষ্যা ও কলকাতায় ছোবলের পর কিছুটা দুর্বল হয়ে বাংলাদেশে ঢুকেছে ঘূর্ণিঝড় ফণী। শনিবার (৪ মে) সকাল ৬টার দিকে সাতক্ষীরা, বাগেরহাট ও যশোর দিয়ে বাংলাদেশে ঢুকেছে বঙ্গোপসাগরে সৃষ্ট এই ঘূর্ণিঝড়।

- Advertisement -

দুপুর ১২টার দিকে ঘূর্ণিঝড়টি বাংলাদেশে প্রবেশ করবে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হলেও তার কয়েক ঘণ্টা আগেই বাংলাদেশে ঢুকে পেড়েছে ফণী।

- Advertisement -google news follower

এটি এখন দেশের উত্তর ও উত্তর উত্তর-পূর্বদিকে অগ্রসর হচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্র থেকে ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের গতিবেগ প্রতি ঘণ্টায় ৬২ থেকে ৮৮ কিলোমিটার।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানান, ঘূর্ণিঝড়টি উত্তর উত্তর-পূর্বদিকে অগ্রসর হচ্ছে। এটি পাবনা, মানিকগঞ্জ, রাজবাড়ি, ফরিদপুর, নেত্রকোণা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও ঢাকা অঞ্চলে অবস্থান করবে আরো ৫-৬ ঘণ্টা। এ সময় এই অঞ্চলে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করবে।

- Advertisement -islamibank

মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত বলবৎ রয়েছে।

জয়নিউজ/আরসি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM