সংসদে বিএনপির সংরক্ষিত নারী আসনে রুমিন

একাদশ সংসদে বিএনপির জন্য নির্ধারিত একমাত্র সংরক্ষিত নারী আসনে সদস্য হতে যাচ্ছেন রুমিন ফারহানা।

- Advertisement -

বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব থাকা এই আইনজীবী সোমবার (২০ মে) নির্বাচন কমিশনে গিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে তাঁর মনোনয়নপত্র জমা দেন। ঘোষিত তফসিলে ২১ মে বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের জন্য ২৮ মে পর্যন্ত সময় রাখা হয়েছে। ভোটের তারিখ ১৬ জুন।

- Advertisement -google news follower

একাদশ সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির ৪ জন, ওয়ার্কার্স পার্টির ১ জন এবং স্বতন্ত্র জোটের ১ জন রয়েছেন।

বিএনপির নির্বাচিতরা আগে শপথ না নেওয়ায় তাঁদের জন্য নির্ধারিত একটি নারী আসন স্থগিত ছিল। দলের মহাসচিব মির্জা ফখরুল ছাড়া বাকিরা একেবারে শেষ সময়ে শপথ নিলে তাঁদের জন্য নির্ধারিত একটি নারী আসনের তফসিল ঘোষণা করে ইসি।

- Advertisement -islamibank

অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা কয়েক বছর ধরে বিএনপির কর্মকাণ্ডে বেশ সক্রিয়। পাশাপাশি টেলিভিশনে বিভিন্ন টক শো’তেও তাঁকে নিয়মিত দেখা যায়।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর রুমিন সাংবাদিকদের বলেন, ‘আমি সংসদে গিয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার আশু মুক্তির জন্য কথা বলব। দেশ, জনগণের জন্য কথা বলব।’

সংরক্ষিত আসনে মনোয়ন দেওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM