‘সংস্কার ছাড়া এফআর টাওয়ার ব্যবহার করা যাবে না’

অগ্নিকাণ্ডে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় সংস্কারের আগে বনানীর ২২তলা বিশিষ্ট ফারুক-রূপায়ন (এফআর) টাওয়ার আর ব্যবহার করা যাবে না বলে মন্তব্য করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) বিশেষজ্ঞরা।

- Advertisement -

রাজউকের ছয় সদস্য বিশিষ্ট তদন্ত দলের প্রধান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক মেহেদী আহমেদ আনসারী বলেন, বাংলাদেশ ইমারত নির্মাণ বিধিমালা ও ফায়ার সেফটি কোড অনুযায়ী সংস্কার ছাড়া ভবনটি ব্যবহার করা যাবে না।

- Advertisement -google news follower

এফআর টাওয়ারের ব্যবহারের উপযোগিতা খতিয়ে দেখতে রোববার (৩১ মার্চ) তদন্ত কমিটি বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ওই ভবনটি পরিদর্শন করে।

পরিদর্শন শেষে অধ্যাপক মেহেদী আহমেদ আনসারী সাংবাদিকদের বলেন, আমরা পুরো ভবনটি পরিদর্শন করেছি। পাঁচ মাসের মধ্যে আমরা পূর্ণাঙ্গ প্রকৌশল মূল্যায়ন উপস্থাপন করবো।
তিনি আরও বলেন, এই ভবন সংস্কারে কমপক্ষে তিন মাস লাগবে। ভবনে কলাম ও স্ল্যাব ভেঙেছে এবং এটি কিছুটা হেলেও পড়েছে।

- Advertisement -islamibank

ভবনে জরুরি নির্গমন পথ ছিল খুবই অপ্রশস্ত। কেবল একটি তলায় ফায়ার ডোর ছিল, আরও বেশ কিছু জায়গায় ত্রুটি রয়েছে। এগুলো সংশোধন ছাড়া ভবনটি ব্যবহার করা যাবে না, যোগ করেন এই বিশেষজ্ঞ।
তিনি বলেন, কমিটি তিনদিনের মধ্যে প্রাথমিক প্রতিবেদন জমা দেবে।

জয়নিউজ/অভিজিত/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM