সিআইইউর শিক্ষক ড. রোবাকার গবেষণাপত্র প্রশংসিত

ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ অ্যাকাডেমি অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের দুই দিনব্যাপি তৃতীয় দ্বৈত সম্মেলন অনুষ্ঠানে প্রশংসিত হয়েছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. রোবাকা শামসেরের গবেষণাপত্র।

- Advertisement -

গবেষণাপত্রে ভোক্তাদের চাহিদা পূরণের পাশাপাশি ক্রেতা সন্তুষ্টি নিশ্চিত করার তাগিদ দিয়ে বাংলাদেশের প্রচলিত সুপার মার্কেটের উপর চমৎকার কিছু দিকনির্দেশনা তুলে ধরেন তিনি।

- Advertisement -google news follower

৫ ও ৬ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টিতে এই সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ড. রোবাকা শামসের এর গবেষণাপত্রের বিষয় ছিল ‘ইনফ্লুয়েন্স অব স্টোর ইমেজ অন স্টোর লয়েলটি ইন দি সুপার মার্কেট কনটেক্সট অব বাংলাদেশ’।

- Advertisement -islamibank

ড. রোবাকা শামসের বলেন, প্রতিনিয়ত আন্তর্জাতিক বাজার পাল্টে যাচ্ছে। সেই সঙ্গে বদলে যাচ্ছে পুরো পৃথিবীর ব্যবসায়িক চিত্র। এখন ক্রেতারা যান্ত্রিক শহরের কর্মব্যস্ততার কারণে সুপারস্টোরের দিকে ঝুঁকছে। যার সঙ্গে তথ্য ও প্রযুক্তিগত উন্নয়ন, সামাজিক পরিবর্তন ও সোশ্যাল নেটওয়ার্কের সম্পর্ক রয়েছে।

তিনি আরও বলেন, প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে সুপার স্টোরগুলোর অবশ্যই ইমেজ গড়ে তুলতে হবে। যাতে ক্রেতারা ভালো পণ্য ক্রয়ের বিষয়ে আশ্বস্ত হতে পারে।

প্রসঙ্গত, চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. রোবাকা শামসের ক্লাসরুমের বাইরেও শিক্ষার্থীদের কাছে খুবই জনপ্রিয়। তিনি বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাবের প্রেসিডেন্ট এবং মার্কেটিং ক্লাবের উপদেষ্টা পদে কাজ করে যাচ্ছেন। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM