১৯ বছর পর

১৯ বছর পর আবারও চলচ্চিত্রের গানে ফিরলেন কিংবদন্তি লোকসঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ রায়। সরকারি অনুদানে নির্মিত এই ছবিটির নাম ‘পায়রার চিঠি’। নির্মাণ করছেন নিশীথ সূর্য।

- Advertisement -

রথীন্দ্রনাথের গাওয়া ‘যাপিত জীবন আনন্দ লগন’ শিরোনামের এ গানের কথা ও সুর করেছেন পরিচালক সূর্য নিজেই। আর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

- Advertisement -google news follower

রথীন্দ্রনাথ রায় বলেন, ২০০০ সালে সর্বশেষ ‘হৃদয়ের বন্ধন’ নামের একটি সিনেমায় প্লেব্যাক করি। গানটির সুর করেছিলেন আলাউদ্দিন আলী। দীর্ঘদিন পর আবার সিনেমার জন্য গাইতে পেরে ভালো লাগছে। কারণ, কীর্তন আঙ্গিকের এই গানটি আমাকে ভেবেই নাকি সুর করেছেন সূর্য।

রথীন্দ্রনাথ রায় চলচ্চিত্রে বহু কালজয়ী গান করেছেন। ১৯৬৬ সালে ‘সাত ভাই চম্পা’ ছবিতে তিনি প্রথম প্লেব্যাক করেন। এরমধ্যে ‘অন্ধবধূ’ সিনেমার ও যার অন্তরে বাহিরে কোনো তফাৎ নাই, ‘নাগরদোলা’ ছবিতে তুমি আরেকবার আসিয়া যাও মোরে কান্দাইয়া, ‘ফকির মজনুশাহ’ ছবিতে সবাই বলে বয়স বাড়ে এবং ‘নালিশ’ ছবির খোদার ঘরে নালিশ করতে দিলো না আমারে- গানগুলো এখনও দাগ কেটে আছে শ্রোতার মনে।

- Advertisement -islamibank

১৯৯৫ সালে একুশে পদক লাভ করেন লোকগানের নন্দিত এই শিল্পী।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM