৪৭ ঘণ্টার চেষ্টায়…

দীর্ঘ ৪৭ ঘণ্টা চেষ্টার পর ৬০ ফুট গভীর কূপ থেকে জীবিত উদ্ধার হয়েছে দেড় বছরের শিশু। ভারতের হরিয়ানায় দেশটির জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনী এনডিআরএফ ও সেনাবাহিনীর যৌথ উদ্ধারকারী দল শিশুটিকে উদ্ধার করে। শিশুটিকে উদ্ধারে ওই কূপের পাশেই ৭০ ফুট একটি গর্ত খোড়ে উদ্ধারকারী দল।

- Advertisement -

জানা গেছে, বুধবার (২০ মার্চ) বিকালে খেলার সময় হঠাৎ গর্তে পড়ে যায় শিশুটি। স্থানীয় লোকজন দ্রুত পুলিশে খবর দেয়। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করে প্রশাসন। কিন্তু এই গভীর কূপ থেকে শিশুটিকে উদ্ধারে পুলিশ ও দমকলবাহিনী সক্ষম নয় বলে জানায়।

- Advertisement -google news follower

এরপর ভারতের জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনী এনডিআরএফ উদ্ধারকাজে অংশ নেয়। পরিস্থিতি বুঝে শিশুটিকে উদ্ধারে সেনাবাহিনীর কাছেও আবেদন জানায় প্রশাসন। পরে যৌথভাবে কাজ করে তারা। আনা হয় আধুনিক সুড়ঙ্গ কাটার যন্ত্র। উদ্ধারকাজ চলাকালে বাচ্চাটির শ্বাস নিতে যাতে সমস্যা না হয়, সেজন্য গর্ত দিয়ে পাইপ নামিয়ে অক্সিজেন সরবরাহ করা হয়। পাঠানো হয় বিস্কুট ও ফলের রস।

জেলা প্রশাসক অশোক কুমার মিনা জানান, শিশুটিকে গর্ত থেকে তোলার জন্য দিনরাত কাজ করেছে উদ্ধারকারী দল। যে বা যারা ওই স্থানে কূপটি খুঁড়েছিল তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM