সালাহউদ্দিনের রায় ফের পেছাল

0

ভারতের মেঘালয়ে অনুপ্রবেশ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে রায় ফের পিছিয়েছে। রায়টি -আগামী ৯ নভেম্বর পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৫ অক্টোবর) মেঘালয় আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ আদেশ দেন।

এ নিয়ে তৃতীয়বারের মতো পিছিয়ে গেল অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার রায়। গত ২৫ জুন মামলায় দু’পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হয়।

এরপর রায় ঘোষণার জন্য ১৩ আগস্ট দিন ধার্য করেন আদালত। পরে তা পিছিয়ে ২৮ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। কিন্তু ওইদিন বিচারক উপস্থিত না হওয়ায় রায় ঘোষণার দিন পিছিয়ে সোমবার (১৫ অক্টোবর) ধার্য করা হয়।

কিন্তু ওইদিন আদালতের পাবলিক প্রসিকিউটর রায় ঘোষণার জন্য আবেদন করেন। আদালত তা মঞ্জুর করে নতুন করে রায় ঘোষণার জন্য দিন ধার্য করেন।

বিএনপি-জামায়াত জোটের সময়ে অর্থাৎ ২০০১-০৬ পর্যন্ত যোগাযোগমন্ত্রী ছিলেন সালাহউদ্দিন আহমেদ। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে ২০১৫ সালের ১ মে শিলংয়ের গালফলিংক এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

সালাহউদ্দিনের পরিবারের সদস্যদের অভিযোগ, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের একটি দল ২০১৫ সালের ১০ মার্চ রাতে বাসা থেকে সালাহউদ্দিনকে তুলে নিয়ে যায়। এরপর থেকে নিখোঁজ ছিলেন তিনি।

নিখোঁজের আগে দেশজুড়ে আন্দোলন করছিল বিএনপি। ওই সময় নানা বিষয়ে বিএনপির মুখপাত্র হয়ে বক্তব্য দিচ্ছিলেন দলটির এই নেতা।

আরও পড়ুন
লোড হচ্ছে...