১৬ দিনের লম্বা ছুটিতে যাচ্ছে চবি

0

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা, শরৎকালীন ছুটি ও ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মঙ্গলবার (১৬ অক্টোবর) থেকে ১৬ দিনের ছুটি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছুটি শেষে বৃহস্পতিবার (১ নভেম্বর) থেকে স্বাভাবিকভাবে ক্লাস কার্যক্রম শুরু হবে।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ জয়নিউজকে বলেন, দুর্গাপূজা, শরৎকালীন ছুটি উপলক্ষে ২৩ অক্টোবর পর্যন্ত ক্লাস বন্ধ থাকবে। কিন্তু অফিস বন্ধ থাকবে ১৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত। পাশাপাশি ভর্তি কার্যক্রম পরিচালনা সংক্রান্ত ১২ তম সভার ৩(র) নং সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার সুবিধার্থে আগামী ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত  ক্লাস বন্ধ থাকবে। এর পাশাপাশি একই সভার ৩(রর) নং সিদ্ধান্ত অনুযায়ী ২৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র জয়নিউজকে বলেন, ‘শাটল ট্রেন ১৬ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত বন্ধের শিডিউলে চলবে। তবে ২৬ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা উপলক্ষে স্পেশাল ট্রেন দেয়া হবে।

এদিকে বন্ধের দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে এবং শাটল ট্রেন সাপ্তাহিক বন্ধের শিডিউল (শুক্র ও শনিবার) অনুযায়ী চলবে।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...