সরকারের পদত্যাগ চান ফখরুল

0

পরিবহন সেক্টরে বিশৃঙ্খলার দায় নিয়ে শুধু মন্ত্রী নয়, সরকারেরও পদত্যাগ দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা শুধু নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ও সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি করছি না। আমরা এই সরকারের পদত্যাগ দাবি করছি। কারণ সরকার গত কয়েকদিনের ঘটনা নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানাই। পরিবহনখাতে ভয়াবহ কা- চলছে, পাশবিক অত্যাচার নির্যাতন চলছে। সে কারণেই যার যা খুশি তাই করছে। মনে হচ্ছে, সরকার বলে কোনো কিছু নেই। এটা একটা পুরোপুরি ব্যর্থ সরকার।

জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ছাত্র আন্দোলন থেকে দৃষ্টি সরাতে জিয়াউর রহমানকে নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেছেন, মুজিব হত্যার সঙ্গে জড়িত থাকায় জিয়াউর রহমানোর বিচারটা তিনি করে যেতে পারলেন না। আর যেহেতু তিনি (জিয়াউর রহমান) জীবিত নেই, তাই তার বিচারটাও তিনি করতে পারলেন না।

তিনি বলেন, কোথাও আজ পর্যন্ত কেউ বলেনি এই ঘটনায় জিয়াউর রহমান জড়িত। বঙ্গবন্ধু হত্যার যে বিচার হয়ে গেলো, সেই বিচার প্রক্রিয়ায় কোথাও কোনো সাক্ষী প্রমাণে জিয়াউর রহমানের নাম নেই। এসময় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, মানুষেরও প্রশ্ন থাকতে পারে, কেন আপনি বিদেশ থেকে ফিরে আসার ১৭ দিনের মাথায় জিয়াউর রহমানকে নৃশংসভাবে হত্যা করা হলো। এইসব বিষয় খুঁজতে গেলে কেঁচো খুঁড়তে সাপ বের হয়ে যেতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।

জয়নিউজবিডি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...