শিক্ষার্থীদের রোষানলে ‘রণি’

0

নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রামে চলমান আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের রোষানলে পড়েছে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি। বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুর তিনটার দিকে নগরের ২ নম্বর গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে দুপুর তিনটার দিকে ২ নম্বর গেইট আসেন নুরুল আজিম রণি। তিনি সমাবেশে বক্তব্য দেওয়ার চেষ্টা করে। এ সময় সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানান। তারা বলেন, সাধারণ শিক্ষার্থীদের সমাবেশে কোনো রাজনৈতিক সংগঠনের নেতার বক্তব্য দেওয়া যাবে না।

শিক্ষার্থীদের এমন প্রতিবাদের মুখে ক্ষুব্ধ হয়ে উঠেন রণির অনুসারীরা। তারা প্রতিবাদকারী শিক্ষার্থীদের সমাবশেস্থল থেকে সরিয়ে দেন। পরে রণির অনুসারীরা নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে একাত্মতা জানান।

সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে নুরুল আজিম রণি জয়নিউজকে বলেন, প্রথম দিন এই আন্দোলন সাধারণ ছাত্রদের নিয়ন্ত্রণে থাকলেও আজ থেকে সেখানে বিভিন্ন গোষ্ঠী ঢুকে পড়েছে। যারা কিছুদিন আগে কোটাবিরোধী আন্দোলন করে দেশকে অস্থিতিশীল করে ছিল তারাই এই আন্দোলনে ছিল। তাই আমরা সেখান থেকে তাদের সরিয়ে দিয়েছি।

এদিকে ২ নাম্বার গেইট থেকে সরে আসা আন্দোলনকারীরা চট্টগ্রামের বিভিন্ন সড়কে মিছিল করে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এসে কর্মসূচি শেষ করেন। শুক্রবার (৩ আগস্ট) দুপুর তিনটায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে তারা পুনরায় সমাবেশ করার ঘোষণা দেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...