চোর না চিনে চীনের নারী!

0

প্রবাদ বাক্যটি শুনেছেন? চোর না শুনে ধর্মের কাহিনি! পেকুয়ার বেরসিক ছিনতাইকারী খুব সম্ভবত সেই দলেরই লোক। চীনের মানুষটি বাংলাদেশে এসেছেন, কোথায় তাঁকে সমাদর করা হবে, উল্টো তাঁর ভ্যানিটি ব্যাগটাই ছিনিয়ে নিল!

ঘটনা কক্সবাজারের পেকুয়া উপজেলার। সোমবার সন্ধ্যায় জাং চিং চু (৩০) নামে এক চীনা নারী ছিনতাইয়ের শিকার হয়েছেন। উপজেলার সাঁকোর পাড় স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ছিনতাইকারীরা নগদ টাকা, একটি মোবাইল ও প্রয়োজনীয় কাগজপত্রসহ তাঁর ব্যবহৃত ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়। পরে ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাঁকে থানায় নিয়ে যায় পুলিশ।

পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বলেন, চীনা নাগরিক জাং চিং চু পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী থেকে টমটমযোগে চকরিয়ার দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে তিনি ছিনতাইয়ের শিকার হন। সংবাদ পেয়ে আমরা তাঁকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। তবে চাইনিজ ছাড়া অন্য কোন ভাষা বলতে বা বুঝতে পারছেন না তিনি। তাই কোথা থেকে আসছিলেন বা যাবেন, সে ব্যাপারে কোন তথ্য দিতে পারেননি তিনি। এব্যাপারে আমরা দোভাষীর সহযোগিতা নেয়ার চেষ্টা করছি।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, ভাষাগত সমস্যার কারণে তার কাছ থেকে কোন তথ্যই আমরা পাচ্ছি না। তবে ধারণা করা হচ্ছে পার্শ্ববর্তী উপজেলা মহেশখালীর মাতারবাড়ীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রে তিনি কর্মরত আছেন। এ ব্যাপারে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, ছিনতাই ঘটনায় জড়িত সন্দেহে চীনা নাগরিককে বহনকারী টমটমের চালক এনামুল হককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের আটকে অভিযান চালানো হচ্ছে।

 

জয়নিউজ/জুলফিকার

 

আরও পড়ুন
লোড হচ্ছে...