আলোচনার মধ্যমণি বাংলাদেশ

কোরিয়ান সরকারের সহযোগিতায় দুই দিনব্যাপী ইতেওন গ্লোবাল ফেস্টিভ্যাল ২০১৮  শনিবার (১৩ অক্টোবর)দক্ষিণ কোরিয়ার  রাজধানী সিউলে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হয়। বাংলাদেশসহ ৪০টি দেশ এতে অংশগ্রহণ করে ।

- Advertisement -

ফেস্টিভ্যালে হস্তশিল্প মেলা, বিশ্ব সাংস্কৃতিক আয়োজন ও গ্লোবাল প্যারেডসহ সব বিভাগে বাংলাদেশের অংশগ্রহণ  লক্ষ্যণীয়।

- Advertisement -google news follower

শনিবার  অংশগ্রহণকারী দেশগুলোর রাষ্ট্রদূত ও কূটনৈতিক প্রতিনিধিদের উপস্থিতিতে ইয়ংসানের  মেয়র জাং হায়ুন সং উৎসবের উদ্বোধন করেন ।

আলোচনার মধ্যমণি বাংলাদেশ

- Advertisement -islamibank

সেদিন  উৎসবের মূল মঞ্চে বিভিন্ন দেশের সাংস্কৃতিক কার্যক্রম উপস্থাপনকালে দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশের ঐতিহ্যবাহী নৃত্য ও সঙ্গীত পরিবেশন উপস্থিত দর্শককে মুগ্ধ করে। বিকাল  ৩টায় অনুষ্ঠিত গ্লোবাল প্যারেডে দূতাবাসের সকল সদস্যসহ  কোরিয়াতে বসবাসরত বাঙালিদের শাড়ি ও ঐতিহ্যবাহী বাংলাদেশি পোশাকে সুসজ্জিত হয়ে হাতে ঢোল, ফেস্টুন ও বাংলাদেশের পতাকাসহ প্যারেড  বিভিন্ন দেশের নাগরিকদের আকৃষ্ট করে।

এছাড়া হস্তশিল্পের স্টলে ঐতিহ্যবাহী পাট ও চামড়াজাত দ্রব্য, শাড়ি, পাঞ্জাবি, নকশীকাঁথা, মাটির তৈজসপত্র, অলঙ্কারসহ বাংলাদেশের পর্যটনশিল্প ও বিনিয়োগ সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। মেহেদি পরার জন্য  বাংলাদেশ স্টলে আগ্রহী  বিদেশিরা ভিড় জমান।

শতাধিক বিদেশিনীকে মেহেদির রংয়ে রাঙিয়ে বাংলাদেশ হয়ে পড়ে আলোচনার মধ্যমণি।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM