‘ভালো কাজ করতে হলে প্রচুর স্বপ্ন দেখো’

0

‘দেশটাকে ভালোবাসতে হবে। আমরা সবাই দেশের আইন ব্যবস্থাকে নিয়ে নানা কথা বলি। অথচ প্রত্যেকেরই উচিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকা। আমি যদি ঠিক থাকি, তবেই না পাল্টে যাবে পাশের মানুষটি।’

মঙ্গলবার (১৬ অক্টোবর) সকালে এক কর্মশালায় দেশকে বদলে দেওয়ার আর সামনে এগিয়ে যাওয়ার দারুণ মন্ত্রণা পাওয়া গেল তরুণদের কাছে ভীষণ জনপ্রিয় অনলাইনভিত্তিক টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিকের কাছ থেকে।

চিটাগং ইনডেপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) বিজনেস স্টুডেন্টস সোসাইটি ‘ক্যারিয়ার হ্যাকস ও স্কিল ডেভেলপমেন্ট’ শীর্ষক এই কর্মশালার আয়োজন করে।

সেখানে প্রধান বক্তার বক্তব্যে ক্যারিয়ার, দেশের প্রচলিত সমাজ ব্যবস্থার নানা দিক, আইন-কানুন মেনে চলার মজার কলাকৌশল, দেশপ্রেম বৃদ্ধিসহ হরেক রকম বিষয় নিয়ে খোলাখুলিভাবে কথা বলেন তিনি।

শিক্ষার্থীরা তার বক্তব্য মনোযোগ দিয়ে শোনে। পরে এক আড্ডায় নানা প্রশ্নের জবাব দেন তিনি। আয়মান সাদিক নিজে কিছু করে বিশ্বকে চমক লাগিয়ে দেওয়ার প্রসঙ্গে তুলে ধরে বলেন, এমন একটা কিছু করতে হবে যাতে সবাই হতবাক হয়ে যাবে। সামাজিক দায়বদ্ধতা নিয়ে কাজ করে যেতে হবে।

তিনি আরও বলেন, কাজের উদ্দেশ্য মহৎ হওয়া চাই। প্রচুর স্বপ্ন দেখতে হবে। নইলে বড় হতে পারবে না। টেন মিনিট স্কুল প্রতিষ্ঠার লক্ষ্য ছিল অনলাইনের মাধ্যমে ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দেবো।

পুরো অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিল ম্যাটাডর। উপস্থাপনায় ছিলেন ব্রেন্ট রিচার্ডসন। প্রেস বিজ্ঞপ্তি

 

জয়নিউজ/জুলফিকার

 

আরও পড়ুন
লোড হচ্ছে...