পটিয়ায় সিএনজি অটোরিকশা ধর্মঘট চলছে

0

পটিয়ায় সিএনজি অটোরিকশা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট চলছে। মঙ্গলবার (১৬ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডাকা হয়। ধর্মঘটের দ্বিতীয় দিন বুধবার (১৭ অক্টোবর) প্রতিটি অভ্যন্তরীণ সড়কে চরম যাত্রী দুর্ভোগ লক্ষ্য করা গেছে।

সকাল থেকে সিএনজি অটোরিকশা না থাকায় শত শত যাত্রীকে সড়কের মোড়ে মোড়ে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। অনেকে রিকশা ও ভ্যানে করে যাতায়াত করেছেন। এ সময় রিকশা ও মোটরচালিত রিকশাগুলো ভাড়া বেশি দাবি করছে বলে অভিযোগ অনেকের। পায়ে হেঁটে ও রিকশায় বাড়তি ভাড়া দিয়ে অফিস-আদালত ও গন্তব্যে যেতে হয়েছে অনেককে। এতে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছে রোগীরা। শারদীয়া দুর্গোৎসবের সময় এই ধর্মঘটে ক্ষোভ প্রকাশ করেছেন পূজার্থীরা।

এদিকে মঙ্গলবার দুপুরে পটিয়া সিএনজি অটোরিকশা মালিক-শ্রমিক নেতারা স্থানীয় এমপি সামশুল হক চৌধুরী ও পটিয়া ট্রাফিকের টিআই আরিফুল হকের সাথে দেখা করেও এ বিষয়ে কোনো সুরাহা করতে পারেননি।

প্রশাসন ও ট্রাফিক পুলিশের হয়রানি ও চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কে সিএনজি অটোরিকশা চলতে না দেওয়ার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয় ।

এ বিষয়ে পটিয়া অটো টেম্পো-ট্যাক্সি-সিএনজি সমবায় সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মো. বদিউল আলম জানান, সিএনজি অটোরিকশা শ্রমিকদের দাবি মানা না হলে তারা রাস্তায় গাড়ি নামাতে অপরাগতা প্রকাশ করেছেন।

জয়নিউজ/শফিউল আজম/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...