চকরিয়ায় জায়গা দখলে নিতে ভাঙচুর, আটক ১

0

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল পাহাড়ি এলাকায় লোকনাথ মন্দিরের সামনের স্থাপনায় ভাঙচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। এ সময় লুট করা হয় স্থাপনায় রক্ষিত বিভিন্ন জিনিসপত্রও। মন্দিরের স্থাপনা উচ্ছেদ করে জায়গা দখলে নিতে এ হামলা চালানো হয় বলে স্থানীয় লোকজনের অভিযোগ।

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আবদুল হামিদ (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। সে ওই এলাকার মো. নুরুর ছেলে। গতকাল বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, মন্দিরের সেবাশ্রমের জায়গাসহ সামাজিক বনায়নের জায়গা দখল করতেই এই হামলা চালানো হয়েছে। ভাঙচুর করা হয়েছে মন্দিরের সামনে পূজারীদের বসার স্থান। এমনকি পাশের এক পানের বরজেরও ক্ষতি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আমিন জয়নিউজকে বলেন, দীর্ঘ ২০ বছর ধরে রংমহল পাহাড়ি এলাকায় লোকনাথ মন্দির ও সেবাশ্রমটি অবস্থিত। মূলত জায়গাটি দখলে নেওয়ার জন্য এই হামলার ঘটনা ঘটেছে। বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানার ওসিকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জয়নিউজকে বলেন, খবর পাওয়ামাত্র বিপুলসংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। এ সময় স্থানীয়দের দেওয়া তথ্যানুযায়ী ভাঙচুরে সরাসরি জড়িত আবদুল হামিদ নামের একজনকে আটক করি। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় থানায় মামলা রুজু করা হবে বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...