প্রথম ওয়ানডেতে অনিশ্চিত রুবেল হোসেন

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

0

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল অনেকটা ইনজুরিতে জর্জরিত। ইতোমধ্যে চোটের কারণে ছিটকে গেছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। অন্যদিকে চোটে পড়ে ভুগছে মাশরাফি-মুশফিকরা। তাঁরমধ্যে আবার অসুস্থতার জন্য ক্যাম্প শুরুর তিন দিন কেটে গেলেও দলের সাথে অনুশীলনে যোগ দিতে পারেননি রুবেল। শঙ্কা জেগেছে ২১ অক্টোবর প্রথম ওয়ানডেতে খেলা নিয়েও।

ঘরের মাঠে আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য এরইমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই দল নিয়ে গত ১৫ অক্টোবর থেকে শুরু হয়েছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। প্রতিপক্ষ শক্তিমাত্রার বিচারে কিছুটা পিছিয়ে থাকলেও তা একেবারেই হালকাভাবে নিচ্ছে না অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দল। তাইতো নিয়মিত ঘাম ঝড়াচ্ছে অনুশীলনে।

১৫ তারিখ দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হলেও বুধবার (১৭ অক্টোবর) পর্যন্ত অনুশীলনে যোগ দিতে পারেননি পেসার রুবেল হোসেন! জ্বরাক্রান্ত রুবেল ভর্তি ছিলেন হাসপাতালে। সেখান থেকে ছাড়া পেলেও এখনো নামতে পারেননি অনুশীলনে। তবে ক্রিকেট পাড়াতে জোর গুঞ্জন, জ্বর থেকে এখনো পুরোদমে সেরে না উঠা রুবেল খেলতে পারবেন না জিম্বাবুইয়ানদের সাথে শুরুর ওয়ানডেটা।

এই অসুস্থতার জন্য বিসিবি থেকে ছুটিও নিয়েছিলেন তিনি। রুবেলের মতই জ্বরে পড়েছিলেন আরেক ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ। তবে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন এই স্পিন বোলিং অলরাউন্ডার। অনুশীলন শুরুর দুই দিন বাদে বুধবার প্রথমবারের মত ক্যাম্পে যোগ দেন তিনি।

প্রসঙ্গত, ৩ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের একটা টেস্ট সিরিজ খেলতে গত ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২১ আগস্ট মিরপুরে প্রথম ওয়ানডেতে মাঠে নামার পর শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডঃ মাশরাফি বিন মর্তুজা, লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আরিফুল হক, মোহাম্মাদ সাইফউদ্দিন ও ফজলে মাহমুদ রাব্বি।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...