আলীকদমে হেলাল হত্যা : ৬ আসামির স্বীকারোক্তি

0

বান্দরবানের আলীকদমে চাঞ্চল্যকর হেলাল হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে আটককৃত ৬ আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এর আগে বুধবার (১৮ অক্টোবর) মামলার এজাহারভুক্ত আসামি আলীকদম বাজার পাড়ার মনোহর কান্তি’র ছেলে দুলালকে (৩৫) আদালতে হাজির করা হয়। অপর আসামি কামপুং ম্রোকে চট্টগ্রাম নগরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়।

এজাহারভুক্ত অপর এক আসামি এখনও পলাতক রয়েছে। তাকে আটক করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন আলীকদম থানার সেকেন্ড অফিসার (এসআই) আজমীর। তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে ঘটনার সংশ্লিষ্টতা না পাওয়ায় মারান ম্রো নামে একজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

গত সোমবার আলীকদম জোনের সেনাবাহিনীর সহযোগিতায় পুলিশ হেলাল উদ্দিনের গলিত লাশ উদ্ধার করে। পরে জবানবন্দিতে হেলালকে হত্যা করে লাশ গুমসহ তার কাছে থাকা টাকা কেড়ে নেওয়ার বিষয়টি স্বীকার করে আটক ছয় আসামি। বুধবার সকালে মেনচুক ম্রো (১৮), মাংইন ম্রো (২৬), লোহব ম্রো (৪৫), মেনতা ম্রো (২৪), কংপং ম্রো (৪০) ও মাংরো ম্রো (২৫) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এদিকে আলীকদমের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ। তিনি বলেন, গরু ব্যবসার টাকা লুটের জের ধরে এই হত্যাকাণ্ড ঘটে। আমরা খুব কম সময়ের মধ্যে ৯ জনের মধ্যে ৮ জন আসামিকে আটক করতে সক্ষম হয়েছি।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...