স্বপ্নের ট্রফি এখন চট্টগ্রামে

0

পৃথিবীর বিভিন্ন দেশ ঘুরে বিশ্বকাপ ক্রিকেটের ১১ কেজি ওজনের সুদৃশ্য চ্যাম্পিয়ন ট্রফি এখন চট্টগ্রামে। বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে ক্রিকেটের মেগা আসর ‘আইসিসি বিশ্বকাপ ক্রিকেট-২০১৯’ ওয়ানডে বিশ্বকাপের ট্রফিটি বুধবার (১৭ অক্টোবর) বাংলাদেশে আনা হয়।

ট্রফি ঘিরে ক্রীড়া সংগঠকরা

চার দিনের বাংলাদেশ ভ্রমণের চতুর্থ দিন ঢাকা থেকে বিমানযোগে শনিবার (২১ অক্টোবর) সকালে ট্রফিটি সরাসরি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে নগরের এমএ আজিজ স্টেডিয়ামে নেওয়া হয়। এরপর বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল ও আফতাব আহমেদ ট্রফিটি মঞ্চে তুলে আনেন।

এ বিষয়ে বিসিবির চট্টগ্রাম ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল জয়নিউজকে বলেন, স্টেডিয়ামের জিমনেসিয়াম সংলগ্ন মঞ্চে ট্রফিটি সকাল সাড়ে ১০টা থেকে আধঘণ্টা নগরের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রাখা হয়। তারা ট্রফিটি দেখার পাশাপাশি ফটোসেশন করে।

২১ অক্টোবর সকাল বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্বকাপ ট্রফি সবার জন্য উন্মুক্ত থাকবে।

স্বপ্নের ট্রফি হাতে জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী

এদিকে এ উপলক্ষে এম এ আজিজ স্টেডিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও বিসিবি মিডিয়া কমিটির সদস্য সচিব আলী আব্বাস এবং জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে বিশ্বকাপ ট্রফিটি নেপাল হয়ে পর্যায়ক্রমে ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানি যাবে। আগামী ১৯ ফেব্রুয়ারি ট্রফিটি বিশ্বকাপের স্বাগতিক দেশ ইংল্যান্ডে পৌঁছানোর কথা রয়েছে।

আরও পড়ুন
লোড হচ্ছে...