সারাদেশে পরিবহন ধর্মঘট

0

নিরাপত্তার কারণ দেখিয়ে পরিবহন ধর্মঘট শুরু করেছে মালিক ও শ্রমিকরা। শুক্রবার (৩ আগস্ট) সকাল থেকে যানবাহন বন্ধ রেখে ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল ও আশপাশের সড়কে অবস্থান নিয়েছে তারা।

সকাল থেকে গণপরিবহনের নিরাপত্তা দাবিতে মালিক-শ্রমিকরা বিক্ষোভ করছে। এতে সায়েদাবাদ বাস টার্মিনালের সামনের রাস্তা বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। তাদের পায়ে হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।

সায়েদাবাদ ছাড়াও রাজধানীর বিভিন্নস্থানে পরিবহন শ্রমিকদের অবস্থানের খবর পাওয়া গেছে।
যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়েছে পরিবহন শ্রমিকরা। তারা গাড়ি বের করেনি। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

একই চিত্র সারাদেশের। চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, বেনাপোল, বগুড়া, মেহেরপুর, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ রেখেছে মালিক-শ্রমিকরা।

এক শ্রমিক নেতা বলেন, বর্তমানে সড়কে মালিক ও শ্রমিকদের কোনো নিরাপত্তা নেই। ঢাকায় আন্দোলনকারীরা ইচ্ছেমতো পরিবহন ভাংচুর ও তাতে আগুন দিচ্ছে। এর প্রতিবাদে ফেডারেশনের নির্দেশে শুক্রবার সকাল থেকে সব ধরনের পরিবহন বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে।

জয়নিউজবিডি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...