আইপিএলে দল হারালেন মুস্তাফিজ

0

কুইন্টন ডি কককে দিয়েই ২০১৯ সালে অনুষ্ঠিতব্য আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ক্রিকেটার বেচাকেনা শুরু হলো। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে মূল দামেই কককে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এতে দল হারালেন মুস্তাফিজুর রহমান।

আইপিএলের গত আসরে ২.৮ কোটি ভারতীয় রুপিতে (৪৩৭,০০০ ইউএস ডলার) কুইন্টন ডি কককে কিনেছিলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ইএসপিএন ক্রিকইনফোর সূত্র মতে সেই একই দামে মুম্বাই দলে পেয়েছে তাঁকে। আর এই ডিল বাস্তবায়ন করতে ফ্র্যাঞ্চাইজিটি ছেড়ে দিয়েছে মুস্তাফিজুর রহমান ও আকিলা ধনঞ্জয়াকে।

আইপিএলের গত আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ৮ টি ম্যাচ খেলেছিলেন কুইন্টন ডি কক। সেখানে ১২৪.০৭ স্ট্রাইক রেটে রান করেছিলেন ২০১। মুম্বাই দলে ইশান কিশান ও আদিত্য তারের মতো দুই উইকেটরক্ষক থাকলেও মূলত টপ অর্ডারে ব্যাটিং করানোর উদ্দেশ্যই মুখ্য হয়েছে কককে দলে টানার ব্যাপারে।

প্রসঙ্গত, গত আসরে আইপিএল নিলামে ২.২ কোটি ভারতীয় রুপিতে (৩৪৩,০০০ ইউএস ডলার) মুস্তাফিজুর রহমানকে দলে টেনেছিল মুম্বাই। লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়াকে দলে নিতে খরচ করেছিল ৫০ লাখ ভারতীয় রুপি (৭৮,০০০ ইউএস ডলার)।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...