মাহবুব ছাড়া আজকে ইসির বৈঠক

0

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের অনুপস্থিতিতেই আজকে নির্বাচন কমিশনের (ইসি) ৩৭তম কমিশন সভা ডাকা হয়েছে। রোববার (২১ অক্টোবর) বিকাল ৩টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এ সভা অনুষ্ঠিত হবে।

নোট অব ডিসেন্ট’ দিয়ে ৩৫ ও ৩৬তম কমিশন সভা বর্জন করেছিলেন মাহবুব তালুকদার।

বাকস্বাধীনতা ‘কেড়ে নেয়ার’ অভিযোগ তুলে ৩৬তম কমিশন সভা বর্জন করেছিলেন মাহবুব তালুকদার। এর আগে জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিপক্ষে মত দিয়ে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) সংশোধন নিয়ে ৩৫তম কমিশন সভা চলাকালেও বৈঠক বর্জন করেছিলেন এ নির্বাচন কমিশনার।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, ‘আমি মনে করি, একাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা ঠিক হবে না। কারণ, অধিকাংশ রাজনৈতিক দল ইভিএম চায় না।’

এদিকে আজকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে অন্য তিন নির্বাচন কমিশনার উপস্থিত থাকবেন।

এই সভায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০১৮ সংশোধন, স্বতন্ত্র প্রার্থীর পক্ষে সমর্থন যাচাই বিধিমালা ২০১১ সংশোধন, বিদেশি পর্যবেক্ষকদের জন্য নীতিমালাসহ বিভিন্ন বিষয় আলোচনা হবে বলে ইসি সূত্র জানিয়েছে।

এ ছাড়াও এ সভায় আগামী নির্বাচনের তফসিলের তারিখ চূড়ান্ত হতে পারে।

ব্যক্তিগত সফরে গতকাল আমেরিকায় রওনা দেয়ায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতেও যেতে পারবেন না মাহবুব তালুকদার। তিনি আমেরিকায় ৩০ অক্টোবর পর্যন্ত থাকতে পারেন বলে নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...