যানজট নিরসনে অবৈধ রিকশা উচ্ছেদ করবে চসিক

0

নগরের যানজট নিরসনে লাইসেন্সবিহীন অবৈধ রিকশা উচ্ছেদ করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। বর্তমানে নগরে প্রায় ৫৪ হাজার বৈধ রিকশা চলছে। ইতোমধ্যে ৩৫ হাজার রিকশার লাইসেন্স-এর নবায়ন কার্যক্রম শেষ হয়েছে। ৩১ অক্টোবরের মধ্যে রিকশার লাইসেন্স নবায়ন করা না হলে অবৈধ রিকশা উচ্ছেদ করবে চসিক।

রোববার (২১ অক্টোবর) দুপুরে চসিক কেবি আবদুস সত্তার মিলনায়তনে চসিকের  ৩৯তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে নগরপিতা আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

সভায় কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা ছাড়াও বিভিন্ন সরকারি সেবা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নগরপিতা বলেন, ৪১ ওয়ার্ডে বিদ্যুৎ সহায়তা দ্রুত ও সহজীকরণ করতে হবে।  চসিক বিদ্যুৎ শাখাকে আধুনিকায়ন ও জনবল পুনঃবিন্যাসের জন্য মোবাইল ভিজিল্যান্স টিম গঠন করা হবে। এই টিমের দ্রুত সাড়া প্রদান ও যাতায়াতের সুবিধার্থে ৪টি জোনে ভাগ করা হবে। প্রতিটি জোনের জন্য একটি করে ৪টি বিদ্যুৎচালিত ইজিবাইক দেয়া হবে। এতে করে বিদ্যুৎ বিভাগের কাজে গতিশীলতা আসবে।

ডোর-টু-ডোর পরিচ্ছন্ন কর্মীদের কথা উল্লেখ করে মেয়র পরিষ্কার পরিচ্ছন্নতা কাজে নিয়োগকৃত ১৮০০ জন শ্রমিক ঠিকঠাকভাবে তাদের কাজ করছে  কী না তা কাউন্সিলর এবং পরিচ্ছন্ন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়মিত মনিটরিং করার পরামর্শ দেন।

সভা পরিচালনা করেন চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন। সভায় চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়াসহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় সদ্যপ্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুসহ নগরীর বিশিষ্ট ব্যক্তিদের রূহের মাগফেরাত কামনা, দেশ-জাতি ও চট্টগ্রামের সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মাদ্রাসা পরিচালক মাওলানা হারুনুর রশিদ।

 

জয়নিউজ/কাউছার/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...